অহিংস দিবস: ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল খুলনার উদ্যোগে গোলটেবিল বৈঠক

Img

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশের খুলনা আঞ্চলিক কার্যালয় এর উদ্যোগে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে নগরীর এক অভিযাত হোটেলে র‌্যালি পরবর্তী গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানটিতে বক্তারা উক্ত দিবসের মুল প্রতিপাদ্য ‘অহিংসায় বুনি সম্প্রীতির দেশ’ বিষয়ের উপর তাদের বক্তব্য আলোকপাত করেন।

এতে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মিজানুর রহমান মিজান, খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, নগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম এবং নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমডি এ বাবুল রানা।

অনুষ্ঠানটিতে বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীলসমাজ এর নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং তরুন প্রজন্মেও প্রতিনিধি বৃন্দ আরও উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা পূর্ব র‌্যালিটি উদ্ধোধন করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।

খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব মিজানুর রহমান মিজান বলেন, বাংলাদেশের রাজনিতীতে যাই ঘটুক না কেনো, খুলনার রাজনীতিতে কোনো হিংসাত্মক মনোভাব বিস্তার করতে পারেনি। আমরা সবসময় দল মত ভেদে সহবস্থান করে চলেছি এবং এ অবস্থা বজায় রাখতে আমি সকল রাজনৈতিক নেতাকর্মীদের প্রতি আহ্বানজানাচ্ছি।

খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি বলেন, আর্ন্তজাতিক অপরাজনিতীর আগ্রাসনের শিকার হচ্ছে আজকের বাংলাদেশ। অস্ত্র বানিজ্যেও অপতৎপরতার ফলে সারা বিশ্বের শান্তি বিঘিœত হচ্ছে। যার প্রভাব থেকে আমরাও বাদ পড়ছি না। আমাদের দেশের শান্তি এবং সম্প্রীতি বজায় রাখার স্বার্থে সকল রানৈতিকদলকে একত্রে কাজ করতে হবে।

ইউএসএআইডি ও ইউকেএইড এর যৌথ অর্থায়নে Strengthening Political Landscape in Bangladesh’ শীর্ষক প্রকল্পের অধীনে আয়োজন করা হয়।

উল্লেখ্য, ডেমোক্রেসিইন্টারন্যাশনাল (ডিআই) শান্তিপূর্ণ ও গণতান্ত্রিকবিশ্ব অর্জনের লক্ষ্যে সক্রিয়নাগরিকবৃন্দ ও সংবেদনশীলসরকারসমূহকেসহায়তা প্রদানকরছে এবং সুশীলসমাজ ও রাজনৈতিক দলসমূহকে সাথে নিয়েকাজকরছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার