অবশেষে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক

Img

প্রায় ১০ ঘণ্টা পর খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। ঝিনাইদহের কোটচাঁদপুরে দুটি মালবাহী ট্রেনের সংঘর্ষে এই রুটে বন্ধ ছিল রেল যোগাযোগ।

আজ মঙ্গলবার রাত ১ টা ৪৩ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। সংশ্লিষ্ট স্টেশন মাষ্টার গোলাম মোস্তফা জানান, পারবতীপুর থেকে তেলবাহী ও যশোর নোয়াপাড়া থেকে মালবাহী ট্রেন দুইটি সিগনাল অমান্য করে একই লাইনে ঢুকে পড়ে। এসময় বিকট শব্দে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। ইঞ্জিনসহ ট্রেন দুইটির তিনটি বগি লাইন চ্যুত হয়।

তিনি আরো জানান, বগি লাইন থেকে পড়ে যাওয়ার ফলে বিপুল পরিমাণ ডিজেল তেল এলাকায় ছড়িয়ে পড়ে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। রাত থেকেই রেল উদ্ধারে ঈশ্বরদি থেকে রিলিফ ট্রেন এসে কাজ শুরু করে।

পূর্ববর্তী সংবাদ

পাকিস্তানে মাদ্রাসায় ভয়াবহ বিস্ফোরণ, বহু হতাহত

পাকিস্তানের একটি মাদ্রাসায় শক্তিশালী বোমা হামলায় অন্তত ৭ জন নিহত হয়েছে। পেশোয়ারের এ হামলায় কমপক্ষে ৭০ জনের বেশি আহত হয়েছে। খবর দ্য টেলিগ্রাফ।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ওই মাদ্রাসায় এ বিস্ফোরণ ঘটে। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের ১৭০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত ওই মাদ্রাসাটিতে বিস্ফোরণের সময় প্রায় ৬০জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, বিস্ফোরণে ভবনটির সামনের অংশ পুরোপুরি ধসে পড়েছে। একটি ব্যাগ ভর্তি বিস্ফোরক কেউ রেখেছিল বলে ধারণা করছে পুলিশ। নিহতদের সকলের বয়স ২০ থেকে ৪০ এর ভেতরে। হতাহতদের মধ্যে ছাত্র ও শিক্ষক রয়েছে।

এখনও পর্যন্ত এ হামলার দায় কেউ শিকার করেনি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার