অক্সিজেনের অভাবে ভারতের গোয়ায় ৭৪ জনের মৃত্যু

বিষয়: করোনাভাইরাস
Img

ভারতের গোয়ায় অক্সিজেনের অভাবে গত চার দিনে ৭৪ জনের মৃত্যু হয়েছে বলে শুক্রবার জানিয়েছে এনডিটিভি অনলাইন। সূত্রের মতে, রাজ্যের সবচেয়ে বড় কোভিড হাসপাতাল গোয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে এ ঘটনা ঘটে।

সাবেক উপ-মুখ্যমন্ত্রী বিজয় সারদেসাই জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ১৩ জন মারা গেছে। বৃহস্পতিবার সকালে মারা গেছে আরো ১৫ জন, বুধবার ২০ জন এবং মঙ্গলবার রাত ২টা থেকে সকাল ৬টার মধ্যে মারা গেছে আরো ২৬ জন।

বম্বে হাইকোর্টের গোয়া বেঞ্চ রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল, যেভাবেই হোক অক্সিজেনের ঘাটতি যাতে না দেখা দেয় হাসপাতালে। সরঞ্জাম ঘাটতির কারণে মানুষ মারা যাবে তা মেনে নেওয়ার মতো নয়।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমদ সাবন্ত বলেছে, ‘মেডিকেল অক্সিজেনের প্রাপ্যতা এবং এর সরবরাহ ব্যবস্থার মধ্যে কোনো ঝামেলা থাকতে পারে।’ রাজ্যে কোনো অক্সিজেন ঘাটতি নেই বলেও দাবি করেন তিনি।

এদিকে, অক্সিজেন ঘাটতির ঘটনায় গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রাণের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা দায়ের করেছেন বেন্টো লরেনা। বেন্টো নিজে বিজেপির নেতা।

তিনি এই বিষয়ে বলেন, ‘গোয়ায় অক্সিজেনের অভাবের ঘটনা ইচ্ছাকৃত ভাবে করা হচ্ছে এবং এই পুরো ঘটনা স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রাণের মস্তিষ্কপ্রসূত।’

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার