সর্বশেষ সংবাদ

  1. ময়মিনসিংহ জাতীয়তাবাদী ফোরাম কর্তৃক জিয়াউর রহমান এর ৮২তম জন্মদিন পালন।
  2. গাড়ি পার্কিংয়ের জন্য অনুকরণীয় হতে পারে মালয়েশিয়া
  3. মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসে ট্রাভেল পাস ইস্যুতে কড়াকড়ি! সক্রিয় দালালরা
  4. মালয়েশিয়ায় ওয়েসিস কলেজের সমাবর্তন অনুষ্ঠিত
  5. মালয়েশিয়া পেরাক রাজ্যের কান্তানে জিয়াউর রহমানের জন্ম বার্ষিকী পালিত
  6. মা-বাবা হারা এই শিশুদের পাশে থাকবে প্রবাসীরা
  7. চট্টগ্রামে আন্তর্জাতিক মানবাধিকার সম্মেলন সম্পন্ন
  8. রাজশাহীর মদীনাতুল উলুম মাদরাসা ছাত্রাবাসকে তিনতলায় উন্নীতকরণ
  9. দাগনভূইয়ায় স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদককে হত্যা
  10. মালয়েশিয়ায় এশিয়ান টিভির বর্ষপূর্তি পালন
সাংবাদিকদের ডিআইজি মিজানের হুমকি মালয়েশিয়া প্রেস ক্লাবের নিন্দা প্রতিবাদ

সাংবাদিকদের ডিআইজি মিজানের হুমকি মালয়েশিয়া প্রেস ক্লাবের নিন্দা প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক

আলাউদ্দিন সিদ্দিকী :

পুলিশের ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ ও প্রচার করায় যুগান্তরের সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকন এবং যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ তুহিনকে প্রাণনাশের হুমকি দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া। বিবৃতিতে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার নেতৃবৃন্দ হুমকিদাতা ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনারের পদ থেকে সদ্য প্রত্যাহার হওয়া ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে প্রেস ক্লাবের  সভাপতি মনির বিন আমজাদ, সিনিয়র সহ সভাপতি আহমাদুল কবির,সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক ও সিনিয়র সদস্য গোলাম রববানি রাজা ঘটনাকে ন্যক্কারজনক বলে উল্লেখ করেছেন। নেতারা বলেছেন, ‘সংবাদ প্রকাশ-প্রচার করায় মঙ্গলবার রাতে পুলিশের ডিআইজি মিজানুর রহমান দু’জন পেশাদার সাংবাদিককে ফোনে গুলি করে হত্যার হুমকি শুধু অপেশাদার আচরণই নয়, রীতিমতো ক্ষমতার অপব্যবহার, ধৃষ্টতা এবং সীমা লংঘনের শামিল। বিষয়টি প্রচলিত আইনে ফৌজদারি অপরাধ। এটি অত্যন্ত উদ্বেগের বিষয়। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা যে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন- এ ঘটনা তার আরেকটি জ্বলন্ত প্রমাণ।

বিবৃতিতে দুই সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়। এছাড়া অপ্রীতিকর ঘটনা এড়াতে ডিআইজি মিজানুর রহমানের লাইসেন্স করা ব্যক্তিগত পিস্তলটি পুলিশের হেফাজতে নেয়ার দাবি জানান।

সম্প্রতি ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে এক নারীকে অস্ত্রের মুখে জিম্মি করে জোর করে তুলে নিয়ে বিয়ে করা এবং ওই নারীর ওপর নির্মম নির্যাতনের বিষয়টি দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশ ও যমুনা টেলিভিশনে প্রতিবেদন প্রচার করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ডিআইজি ওই দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেন এবং তাদের অকথ্য ভাষায় গালাগাল করেন।